দক্ষিণ কেরানীগঞ্জে বিশেষ চাহিদাসম্পন্ন এক ব্যক্তির হাতে কম্বল তুলে দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অসহায় মানুষের হাতে কম্বল তুলে দেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।

এক অসহায় নারীর হাতে কম্বল তুলে দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

পুনাক সভানেত্রী বলেন, ব্যক্তিগত উদ্যোগে হয়তো বড় কিছু করা সম্ভব নয়। কিন্তু সাংগঠনিকভাবে কিছু করার চেষ্টা করছে পুনাক। পুনাক অসহায় ও বিশেষ চাহিদাসম্পন্নদের পাশে থাকবে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি বলেন, শীতার্ত মানুষের প্রতি সহানুভূতি ও মমতা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। আমরা চাই দেশের প্রতিটি মানুষ যেন স্বাবলম্বী হয়ে নিজের পায়ে দাঁড়াতে পারে। আমরা বয়োজ্যেষ্ঠ ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের পাশে সব সময় দাঁড়াতে চাই।

পুনাকের সহসভানেত্রী মুনমুন আহসান, সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, সমাজ কল্যাণ সম্পাদিকা তৌহিদা নুপুর, ঢাকা জেলা পুনাক সভানেত্রী, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানসহ পুনাকের অন্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ২৫০ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুসহ মোট ৮০০ জন দুস্থ মানুষ উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

পুনাক জানায়, তীব্র শীতে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছেন অসহায় শিশু ও বয়োজ্যেষ্ঠরা। তাঁদের কথা চিন্তা করেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), উদ্যোগ নিয়েছে শীতবস্ত্র বিতরণের। এরই ধারাবাহিকতায় দক্ষিণ কেরানীগঞ্জের অসহায় মানুষদের তালিকা তৈরি করা হয়। এই কার্যক্রমের আওতায় ২৫০ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুসহ মোট ৮০০ জন দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে কম্বল। পুনাকের সমাজ কল্যাণ শাখা এ কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে ভূমিকা রেখেছে।