কার্নিশে আটকে পড়া শিশুটিকে উদ্ধার করে পুলিশ। ছবি: পুলিশ নিউজ

ব্রাহ্মণবাড়িয়া সদরের ভারতীয় ভিসা সেন্টারের পাশে সালমা সাঈদ তাহফিজুল কুরআন মাদ্রাসার একজন ছাত্র পালানোর জন্য সাততলা মাদ্রাসা ভবনের ছাদ থেকে দড়ি বেয়ে নামছিল। কিছুদূর নামার পর সে আতঙ্কিত হয়ে ছয়তলার কার্নিশে আটকা পড়ে। সে নিচেও নামতে পারছিল না; ওপরেও উঠতে পারছিল না। কার্নিশে ভয়ে ও আতঙ্কে গুটিসুটি মেরে বসে ছিল।

উল্লিখিত তথ্য জানিয়ে শনিবার সাগর নামে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জরুরি উদ্ধার সহায়তার অনুরোধ জানান।

কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল কাজী রাসেল। তিনি তাৎক্ষণিকভাবে ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।

পরবর্তী সময়ে ৯৯৯ ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার মো. সজীব মিয়া উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে সাড়ে ১৩ বছর বয়সী শিশুটিকে উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া সিনিয়র স্টেশন অফিসার নাজমুল আলম ৯৯৯কে এ বিষয়ে নিশ্চিত করেন।