ডিবির হেফাজতে গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

পাবনা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজাসহ দুজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে একটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করা হয়েছে।

জেলার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসীর নির্দেশনায় পাবনা জেলাকে মাদক ও অপরাধমুক্ত করার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মাসুদ আলমের তত্ত্বাবধানে জেলা ডিবির ওসি মো. এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে একটি টিম গত ১৬ এপ্রিল রাত ১২টার দিকে পাবনা জেলার আমিনপুর থানাধীন আহম্মদপুর ইউপির আলাদীপুর গ্রামে অভিযান চালায়।

ডিবির টিম এ সময় মাদক কারবারি মো. রবিউল ইসলাম (২৪) ও মো. হৃদয় শেখকে (২২) ছয় কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মো. রবিউল ইসলামের জব্দ করা মোবাইল ফোন চেক করে একটি আগ্নেয়াস্ত্রেল ছবি পাওয়া যায়। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানা যায় যে, আসামি মো. হৃদয় শেখের কাছে একটি রাইফেল আছে। আগ্নেয়াস্ত্রটি তারা উভয়ই ব্যবহার করেন। অস্ত্রটি মো. হৃদয় শেখ তার বসতবাড়ির পিছনে ঝোপের ভিতর মাটির নিচে লুকিয়ে রেখেছেন। পরে ডিবির টিম হৃদয় শেখের বসত বাড়ির পিছনে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করে।

গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে আমিনপুর থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে পৃথক অস্ত্র মামলাও করা হয়েছে।