পাবনায় পুলিশ ও ডিবির অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

পাবনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে চুরি হওয়া স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. সেন্টু খান (৩৫), মো. সুজন মিয়া (৩৫), মো. রাতুল খান (১৭), মো. নাহিদ খান (২৫) ও মো. রশদ প্রামানিক ওরফে রইস্যা (৫৫)।

পাবনা জেলা পুলিশ জানায়, পাবনার আমিনপুর থানার শ্যামপুর টাটিপাড়া এলাকায় গত ২ জানুয়ারি মোছা. মাহমুদা আক্তারের বাসা থেকে অনুমানিক ২০ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ২৫ লাখ টাকা চুরি হয়। এ ঘটনায় ৪ জানুয়ারি আমিনপুর থানায় মামলা হয়। পরে পাবনা ডিবি ও আমিনপুর থানা-পুলিশ চুরির রহস্য উৎঘাটনে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে চোরদের শনাক্ত করে। এরপর গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সেন্টু, সুজন, রাতুল, নাহিদ ও রশদকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ১৩ লাখ ৮৪ হাজার টাকা, এক ভরি স্বর্ণালঙ্কার এবং আসামিদের ব্যবহৃত চারটি মুঠোফোন জব্দ করা হয়েছে।

পুলিশ আরও জানায়, আসামীরা পূর্বপরিকল্পিত ভাবে চুরির ঘটনাটি অভিনব কায়দায় ঘটিয়েছে। গ্রেপ্তার আসামি সেন্টু মামলার বাদী মাহমুদা আক্তারের স্বামীর চাচাত ভাই। দীর্ঘদিনের পরিকল্পনার অংশ হিসাবে সেন্টুসহ তার ভাড়া করা সহযোগীরা ঘটনার রাতে ভবনের দেয়াল টপকে বাদীর শোয়ার ঘরের তালা ভেঙ্গে ঢুকে সেখানে থাকা আলমারি ভেঙ্গে চুরি করে। গ্রেপ্তার ৫ আসামীর মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।