নওগাঁয় পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

নওগাঁয় পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে। বদলগাছী থানা-পুলিশ ৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাতে থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামিদের নাম মামুন মণ্ডল ওরফে গদা (৩৫), ফিরোজ কাজী (২৭), আলমগীর হোসেন (২৮), লিটন মণ্ডল (৩৫), নূর-আলম ((৩৫), মিলন হোসেন শান্ত (৩৬) ও ফিরোজ মণ্ডল (৫২)। তাদের কাছ থেকে ধান বোঝাই ট্রাক, নগদ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত মিনি ট্রাক ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

নওগাঁ জেলার পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক ১১ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে নওগাঁর মহাদেরপুর উপজেলার নওহাটা মোড় থেকে একটি ধান বোঝাই ট্রাক নীলফামারীর উদ্দেশে যাচ্ছিল। রাত ১টার দিকে বদলগাছির হার্টিকালচার এলাকায় পৌঁছালে আট-নয়জন ডাকাত রাস্তায় মিনি ট্রাক দিয়ে ব্যারিকেড দেয়। পরে ট্রাকের চালক ও হেলপারকে মারধর করে ধানসহ ট্রাকটি ছিনিয়ে নিয়ে যায়। বিষয়টি পুলিশকে জানালে জিপিএস ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান শনাক্ত করে বগুড়ার দুঁপচাচিয়া ধাপেরহাট এলাকা থেকে মামুন মণ্ডল ওরফে গদাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ২৫০ বস্তা ধান (৫০০ মন) ধানসহ ডাকাতি করা ট্রাকটি আটক করা হয়।

পুলিশ সুপার রাশিদুল হক জানান, মামুন মণ্ডলকে গ্রেপ্তারের পর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে বগুড়ার আদমদীঘি থানায় অভিযান চালিয়ে ডাকাতির কাজে ব্যবহার করা ট্রাকের চালক ফিরোজ কাজীকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া জয়পুরহাট থেকে আলমগীর হোসেনসহ ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার করা হয়।

ডাকাতির সঙ্গে আরও কেউ জড়িত আছে কি-না, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানান পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুজ্জামান, বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।