পাবনায় ডিবির অভিযানে গ্রেপ্তার আন্তজেলা চোর চক্রের সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

পাবনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে আন্তজেলা চোর চক্রের চার সক্রিয় সদস্যকে চোরাই পণ্যসহ গ্রেপ্তার করেছে। পাবনা সদর ও আতাইকুলা থানা এলাকায় দুদিনব্যাপী এই অভিযান পরিচালিত হয়েছে বলে ১১ অক্টোবর (বুধবার) জেলা পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. জহুরুল ইসলাম (২৮), মো. হাসিবুল ইসলাম রাব্বি (২৩), মো. রিয়াজ প্রাং (৩৮) ও মোস্তফা ওরফে মিঠু শেখ (৩০)। তাঁদের মধ্যে জহুরুল এই চক্রের মূল হোতা।

জেলা পুলিশ জানায়, পাবনা সদর থানার শালগাড়িয়া গোরস্থান মোড়ে ঝর্ণা খাতুনের ভাড়া বাসায় গত ১ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে চুরি হয়। অজ্ঞাতনামা চোরেরা ঘরের দরজার লক ভেঙে ভেতরে ঢুকে আলমারি ভেঙে ১৩ লাখ ৩০ হাজার টাকা ও স্বর্ণালংকার চুরি করে। এ ঘটনায় ১ অক্টোবর পাবনা সদর থানায় মামলা হয়। এরপর ডিবির একটি দল তথ্যপ্রযুক্তি ও স্থানীয় সোর্সের সহায়তায় পাবনার সদর ও আতাইকুলা থানা এলাকার বিভিন্ন জায়গায় দুদিনব্যাপী অভিযান পরিচালনা করে আন্তজেলা চোর চক্রের মূল হোতা জহুরুল এবং তাঁর সহযোগী হাসিবুল, রিয়াজ ও মোস্তফাকে গ্রেপ্তার করে। তাঁদের কাছ থেকে ২ লাখ ৩১ হাজার টাকা, স্বর্ণের দুটি কানের দুল এবং চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তার হাসিবুল মামলা দায়েরকারী ঝর্ণা খাতুনের স্বামীর ব্যবহৃত গাড়ির চালক। হাসিবুল চুরির মূল পরিকল্পনা করে জহুরুল, রিয়াজ ও মোস্তফাকে জানান। এরপর বাসা ফাঁকা থাকার সুযোগে তাঁরা চুরি করেন।