বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদের প্রতীকী দায়িত্ব নিয়ে বক্তব্য দেয় সুবহা শ্রেয়া জামান

বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদে ১ ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হলেন সুবহা শ্রেয়া জামান অৰ্পি নামের এক স্কুলছাত্রী। উপজেলাকে নারীবান্ধব করতে এবং নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই উপজেলা চেয়ারম্যান।

শুক্রবার বেলা ১১টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবিরের কাছ থেকে ১ ঘণ্টার জন্য দায়িত্ব বুঝে নেন ওই স্কুলছাত্রী। খবর পাথরঘাটানিউজডটকমের।

জানা গেছে, প্রতীকী চেয়ারম্যান হওয়া স্কুলছাত্রী সুবহা শ্রেয়া জামান অর্পি পাথরঘাটা কে এম সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল এবং এনসিটিএফের উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়। পরে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন, নিপীড়নসহ নারী সহিংসতা রোধে আলোচনা করা হয়। এ ছাড়া পাথরঘাটায় শিশুদের জন্য একটি শিশুপার্ক, পাথরঘাটার নীলিমা পয়েন্টে একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেন। প্রতীকী দায়িত্ব পাওয়া চেয়ারম্যান ওই স্কুলছাত্রীর সুপারিশগুলো আমলে নেওয়ার আশ্বাস দিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজ বিশ্বে নেতৃত্ব দিচ্ছেন নারীরা।

এনসিটিএফ পাথরঘাটা সভাপতি শোয়েব তাসিনের সভাপতিত্ব ও শিশু সাংসদ জিনিয়া আলমের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সহযোগী সংস্থা কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্ট সিবিডিপির নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন মিরাজ।