ভালুকা মডেল থানা–পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

পটুয়াখালীতে ভালুকা মডেল থানা–পুলিশ অভিযান চালিয়ে ঢাকার একটি প্রতিষ্ঠানের চুরি হওয়া টাকাসহ মূল আসামিকে গ্রেপ্তার করেছে। ময়মনসিংহের ভালুকায় ৫ ডিসেম্বর ওই টাকা চুরি হয়। ১০ ডিসেম্বর মামলা হওয়ার পর পটুয়াখালীতে অভিযানটি পরিচালনা করে ভালুকা থানা–পুলিশ।

গ্রেপ্তার আসামির নাম মো. রাজীব গাজী (২২)। তাঁর বিরুদ্ধে ঢাকার পল্লবীর গ্রীন পাওয়ার অটো মেশিন টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠানের ১০ লাখ ৮ হাজার টাকা চুরির অভিযোগে মামলা হয়েছে। গ্রেপ্তারের পর তাঁর কাছ থেকে চুরির ৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

ময়মনসিংহ জেলা পুলিশ জানায়, ঢাকার পল্লবীর গ্রীন পাওয়ার অটো মেশিন টেকনোলজির ম্যানেজার মো. মুন্না (২৬) ও গাড়িচালক মো. রাজীব গাজী ৫ ডিসেম্বর ময়মনসিংহের ভালুকা থানার ভরাডোবা এলাকায় গিয়ে স্থানীয় এক্সপেরিয়েন্স টেক্সটাইল ফ্যাক্টরি থেকে গ্যাস বিক্রির নগদ ১০ লাখ টাকা সংগ্রহ করেন। এরপর ঢাকার উদ্দেশ্যে রওনা হন তাঁরা। পথে ঢাকা–ময়মনসিংহ মহাসড়কে রাত সোয়া ৯টার দিকে ভালুকা পৌরসভায় একটি হোটেলের সামনে গাড়ি থামিয়ে ম্যানেজার মুন্না খাবার কিনতে যান। এই সুযোগে চালক রাজীব গাজী গাড়িতে থাকা প্রতিষ্ঠানের ১০ লাখ টাকা, মুন্নার ব্যক্তিগত ৮ হাজার টাকা এবং অফিসের কিছু কাগজপত্র চুরি করে পালিয়ে যান। এ ঘটনায় মুন্না ভালুকা মডেল থানায় রাজীব গাজীর বিরুদ্ধে মামলা করেন। মামলার পর ভালুকা মডেল থানা–পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় তথ্য সংগ্রহ করে পটুয়াখালীর গলাচিপা থানার বড়চর শিবাসাং এলাকায় অভিযান চালিয়ে রাজীব গাজীকে গ্রেপ্তার করেছে। এ সময় তাঁর কাছ থেকে চুরির ৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।