পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ১৭ কেজি ওজনের কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় মূর্তি পাচারের দায়ে ৩ জনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ উপজেলার বানুরহাট বাজার এলাকা থেকে ১৭ কেজি ওজনের কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। খবর ঢাকা মেইলের।

দেবীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন দেবীগঞ্জ উপজেলার বন্দীরাম এলাকার মৃত মোশাররফ হোসেনের ছেলে মো. শাহীন (৪০), তেঁতুলিয়া উপজেলার কৃষ্ণকান্ত জোত এলাকার মৃত আমানত আলীর ছেলে মো. হাবিবুর রহমান (৪৮) ও মো. একরামুল হকের ছেলে মো. শহিদুল (৫৫)।

জানা যায়, কষ্টিপাথরের মূর্তি কেনাবেচা হবে এবং বিদেশে পাচারের উদ্দেশ্যে তিন ব্যক্তি বানুরহাট এলাকায় অবস্থান করছেন এমন তথ্য আসে গোয়েন্দা পুলিশের কাছে। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা বানুর হাট বাজারে আশপাশ ও দোকানে ওত পেতে থাকেন। গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. আবু হোসেনের নেতৃত্বে একটি টিম ফার্মেসিতে প্রবেশ করার সময় ১৭ কেজি ওজনের বিষ্ণুমূর্তিসহ ৩ জনকে আটক করে পুলিশ।

জব্দ করা কষ্টিপাথরের বিষ্ণুমূর্তিটির উচ্চতা ২৯ ইঞ্চি, প্রস্থ ১১ ইঞ্চি এবং ওজন ১৭ কেজি। মূর্তিটির আনুমানিক বাজার মূল্য ৭ কোটি টাকা।

এ ঘটনায় দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।