শীতকালীন কষ্ট লাঘবে নড়াইলের ৩ উপজেলার ৩৯টি ইউনিয়ন ও তিনটি পৌরসভায় ১৯ হাজার ৭০০ দুস্থ, গরীব ও অসহায় মানুষকে কম্বল দেবে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা এসব কম্বল ইতিমধ্যে বিভিন্ন উপজেলা ও পৌরসভায় বন্টন করা হয়েছে বলে জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে। খবর বাসসের।

জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্র জানায়, নড়াইল সদর উপজেলার ১৩টি ইউনিয়নের জন্য ৬ হাজার ৫শ’ ৬৫টি কম্বল, লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নের জন্য ৬ হাজার ১শ’টি কম্বল এবং কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়নের জন্য ৭ হাজার ৩৫টি কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি ইউনিয়নের জন্য ৪৭০টি কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারদের তালিকা অনুযায়ী দ্রুতই কম্বল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা কম্বল ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কম্বল কেনার জন্য নড়াইল সদর উপজেলায় ৭ লাখ ১১ হাজার ৪৯২ টাকা এবং নড়াইল পৌরসভায় ১ লাখ ৪৮ হাজার ১৫৯ টাকা, লোহাগড়া উপজেলায় ৬ লাখ ৬৫ হাজার ১৪১ টাকা ও লোহাগড়া পৌরসভায় ৫৪ হাজার ৪৭৭ টাকা এবং কালিয়া উপজেলায় ৬ লাখ ৩৬ হাজার ১১২টাকা ও কালিয়া পৌরসভায় ৮৫ হাজার ৭১০টাকা বরাদ্দ দিয়েছে। স্থানীয়ভাবে এসব কম্বল কিনে বীর মুক্তিযোদ্ধা, এতিমখানা, আবাসন প্রকল্প ও গুচ্ছগ্রামে বসবাসরত অধিবাসীসহ দুস্থ, অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ করা হবে।

নড়াইল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, শীতে জেলার দুস্থ, অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য বরাদ্দকৃত কম্বল বিভিন্ন উপজেলায় পাঠানো হয়েছে। দ্রুতই এগুলোর বন্টন কাজ সম্পন্ন হবে।