নোয়াখালীতে বৃদ্ধকে পিটিয়ে হত্যা মামলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীর সোনাইমুড়ী থানায় এনামুল হককে (৭৬) নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শরীয়তপুর ও কুমিল্লা থেকে ১০ জুন (শনিবার) তাঁদের গ্রেপ্তার করা হয়।

এনামুল হক সোনাইমুড়ী থানার চাষীরহাট ইউনিয়নের রথী গ্রামের বাসিন্দা। গ্রেপ্তার দুই আসামির নাম মাকসুদুর রহমান (৩৮) ও সুমি আক্তার (২৬)।

জেলা পুলিশ জানায়, গাছের ফল পাড়া নিয়ে কথা-কাটাকাটির জেরে ৩ জুন সকাল সাড়ে ১০টার দিকে এনামুল হককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেন স্থানীয় সোলেমান ভুঁইয়া (৬৫), তাঁর ছেলে মো. মাসুদুর রহমান (৪০) ও মাকসুদুর রহমান (৩৮), মাসুদুরের স্ত্রী জেসমিন আক্তার (৩৭), মাকসুদুরের স্ত্রী সুমি আক্তার (২৬) এবং মাসুদুর ও মাকসুদুরের বোন রুনু আক্তার (৪৩)। হত্যাকাণ্ডের পর এনামুলের ছেলে ওসমান গণি (৩৩) সোনাইমুড়ী থানায় মামলা করেন।

ঘটনার পর থেকে আসামিরা পলাতক ছিলেন। পরে সোনাইমুড়ী থানা-পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় শরীয়তপুরের জাজিরা থানা এলাকায় অভিযান চালিয়ে মাকসুদুরকে এবং কুমিল্লার নাঙ্গলকোট থানা এলাকা থেকে সুমি আক্তারকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ।