নোয়াখালীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পাওয়া প্রার্থীদের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় নোয়াখালী জেলা থেকে ১১৯ জন উত্তীর্ণ হয়েছেন। তাঁদের মধ্যে ১০১ জন পুরুষ ও ১৮ জন নারী।

রোববার (১৯ মার্চ) রাতে নোয়াখালী জেলার নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার)-এর সভাপতিত্বে গঠিত নিয়োগ বোর্ড চূড়ান্ত ফলাফল ঘোষণা করে।

টিআরসি পদে নিয়োগ পাওয়া এক প্রার্থীর হাতে ফুল তুলে দিচ্ছেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশের পক্ষ থেকে নির্বাচিত প্রার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার। শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাঁদের অভিভাবকেরা আবেগপ্রবণ হয়ে পড়েন।
টিআরসি পদে নিয়োগ পাওয়া এক নারী প্রার্থীর হাতে ফুল তুলে দিচ্ছেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

গত ২ মার্চ নোয়াখালী জেলা পুলিশ লাইনস মাঠে প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই সম্পন্ন হয়। এরপর ৩ ও ৪ মার্চ প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই কার্যক্রম পরিচালিত হয় ।

তিন দিনের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ ৫৭৬ জন প্রার্থীর লিখিত পরীক্ষা ৯ মার্চ পুলিশ লাইনস কে জি স্কুলে অনুষ্ঠিত হয়।

নিয়োগপ্রাপ্তদের সঙ্গে নোয়াখালী জেলার নিয়োগ বোর্ডের সদস্য চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোজ্জামেল হোসেন রেজা। ছবি : বাংলাদেশ পুলিশ

রোববার (১৯ মার্চ) সকাল ১০টায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২৪৮ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তাঁদের মধ্যে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় উত্তীর্ণ ১১৯ জন প্রার্থীর নাম রাতে ঘোষণা করা হয়।

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার) বলেন, টিআরসি নিয়োগ হয়েছে স্বচ্ছ, নিরপেক্ষ ও দুর্নীতিমুক্ত। যেসব প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী ও সৎ; শুধু তাঁরাই যোগ্যতার ভিত্তিতে মনোনীত হয়েছেন।

এ সময় নোয়াখালী জেলার নিয়োগ বোর্ডের সদস্য চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোজ্জামেল হোসেন রেজা এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।