নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযানে গ্রেপ্তার দুজন। ছবি: পুলিশ নিউজ

চাঞ্চল্যকর চুরির ঘটনায় স্বর্ণালংকারসহ দুজনকে গ্রেপ্তার করেছে নেত্রকোনা মডেল থানা পুলিশ।

নেত্রকোনা পৌরসভার সাতপাই প্রফেসরপাড়ায় জনৈক গোমেদ আলীর বাসার নিচ তলায় এক ভাড়াটিয়া থাকেন। প্রতিদিনের মতো গত ১০ নভেম্বর রাতের খাবার খেয়ে ভাড়াটিয়া বাসাটি তালাবদ্ধ করে পরিবার নিয়ে বাসার দোতলায় তাঁর ভাইয়ের বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন। পরবর্তী সময়ে ১১ নভেম্বর রাত সাড়ে তিনটার দিকে তাঁর বড় ভাই মো. আবু সাঈদ আজাদ ঘুম থেকে উঠে দেখতে পান যে, তাঁদের বাসার নিচ তলা ও দ্বিতীয় তলার দরজা খোলা এবং বসতঘরের জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। তাঁরা দেখেন, তাদের ওয়ারড্রবে রাখা দুটি স্বর্ণের বালা, একটি স্বর্ণের গলার হার, এক জোড়া ঝুমকা, একটি স্বর্ণের আংটি ও একটি স্মার্টফোন চোর বা চোরেরা চুরি করে নিয়ে গেছে।

বাদীর অভিযোগের ভিত্তিতে নেত্রকোনা মডেল থানায় ১৩ নভেম্বর মামলা করা হয়। পরে গোপন সূত্রে সংবাদ ও আধুনিক তথ্যপ্রযুক্তির সহায়তায় চুরির ঘটনার সঙ্গে জড়িত আসামি মো. ইমন মিয়াকে (২২) গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে ইমন চুরির ঘটনা স্বীকার করেন।
চোরাই স্বর্ণালংকার ও মোবাইল ফোন তাঁর সহযোগী মো, স্বপন মিয়ার (৩৪) কাছে আছে বলে জানান।

গ্রেপ্তার ইমন মিয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে মো. স্বপন মিয়াকে তাঁর বসতবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। স্বপনের বসতঘর তল্লাশি করে দুটি স্বর্ণের বালা, একটি স্বর্ণের গলার হার, এক জোড়া ঝুমকা ও একটি স্বর্ণের আংটি উদ্ধার করা হয়।

নেত্রকোনা জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। মামলাটির তদন্ত স্বল্প সময়ে শেষ করে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়া হবে।