প্রতীকী ছবি

রাজধানীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আরও তিন আসামিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগ। এ সময় তাঁদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

ডিএমপি জানায়, গতকাল মঙ্গলবার (১৭ মে) রাতে ওয়ারী থানাধীন কে এম দাস লেন থেকে আসামি মো. নওসাদুল ইসলাম ও মো. আহসানুল এবং রমনা থানাধীন বড় মগবাজার এলাকা থেকে মো. রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার মো. শাহাদত হোসেন সুমা, বিপিএম বলেন, গত ১৩ মে বিকেলে ইডেন মহিলা কলেজ কেন্দ্রে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ‘অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদের নিয়োগের এমসিকিউ পরীক্ষা চলছিল। এ সময় এক পরীক্ষার্থী প্রবেশপত্রের পেছনে লেখা উত্তর দেখে উত্তরপত্র পূরণ করছিলেন। তখন দায়িত্বরত পরীক্ষক পরীক্ষার্থীর কাছে থাকা দুটি প্রবেশপত্র যাচাই করেন। এ সময় তিনি দেখেন, প্রবেশপত্রের পেছনে উত্তর লেখা আছে। তখন পরীক্ষক বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে পরীক্ষার্থী মো. সুমন জমাদ্দারকে গ্রেপ্তার করে পুলিশ। সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে ওয়ারী থানাধীন অভয়দাস লেন এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত আসামি মো. সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। আসামি সুমন ও সাইফুলকে ইতোমধ্যে আদালতে সোপর্দ করা হয়েছে। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, আসামিদের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করা হয়েছে। রিমান্ড আবেদনসহ আসামিদের আদালতে পাঠালে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।