সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)। ছবি: ডিএমপি

রাজধানীর নিউমার্কেটে নাহিদ হত্যার ঘটনায় জড়িত ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) রমনা বিভাগ।

ডিএমপি জানায়, গত বুধবার (২৭ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. আব্দুল কাইয়ুম, পলাশ মিয়া, মাহমুদ ইরফান, মো. ফয়সাল ইসলাম ও মো. জুনাইদ বুগদাদী। এ সময় তাঁদের কাছ থেকে হেলমেট জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)।

তিনি বলেন, নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় ভুক্তভোগী নাহিদ মিয়া নিউ এলিফ্যান্ট রোডের পিপিলিংক কম্পিউটার সেন্টারে ডেলিভারিম্যান হিসেবে চাকরি করতেন। ১৯ এপ্রিল দুপুরে নিউমার্কেট থানাধীন ঢাকা কলেজের প্রধান ফটকের উল্টো দিকে নূরজাহান মার্কেটের সামনে আহত হন। নাহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নাহিদের চাচা নিউমার্কেট থানায় একটি মামলা করেন। পরে গোয়েন্দা রমনা বিভাগ ঘটনার তদন্ত শুরু করে। তদন্তকালে গোয়েন্দা ধানমন্ডি জোনাল টিম ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র পর্যালোচনা করে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় আতঙ্কিত হওয়ার কিছুই নেই। যাঁরা এ হত্যাকাণ্ডে জড়িত, তাঁদের সবাইকে আইনের আওতায় আনা হবে। আসামিদের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে।