বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ

নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের করোনা শনাক্ত হয়েছে। শ্রীলঙ্কা থেকে নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। দলের বাকি সদস্যদের মতোই কোয়ারেন্টিনে আছেন।

দলের এক সদস্যের বরাত দিয়ে প্রথম আলো এ খবর দিয়েছে।
নিউজিল্যান্ডে পৌঁছানোর পর প্রথম দুই করোনা পরীক্ষায় বাংলাদেশ দলের সবাই নেগেটিভ হয়েছিলেন। কিন্তু তৃতীয় পরীক্ষায় করোনা ধরা পড়ে হেরাথের।

এ ব্যাপারে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় কি সিদ্ধান্ত নেয়, এখন সেদিকেই তাকিয়ে আছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে করোনা ধরা পড়ায় হেরাথের কোয়ারেন্টিনের সময় বাড়তে পারে।

এ ছাড়া বাংলাদেশ দল যে ফ্লাইটে নিউজিল্যান্ড গেছে, সেটির একজন যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পর তাঁর আশপাশে বসা বাংলাদেশ দলের নয়জনেরও আইসোলেশন বেড়েছে।

দলীয় একটি সূত্র জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত সে যাত্রীর সম্ভাব্য সংস্পর্শে ছিলেন অধিনায়ক মুমিনুল হক, ইয়াসির আলী, ফজলে মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ, নির্বাচক আবদুর রাজ্জাক ও সাপোর্ট স্টাফের আরও তিন সদস্য। আইসোলেশনে থাকার সময়ে এ কয়জন জিমনেসিয়াম ব্যবহার করতে পারবেন না।

এই নয়জনকে বাদ দিয়ে কাল প্রথমবারের মতো জিমনেসিয়ামের সুবিধা ব্যবহার করেছেন বাংলাদেশ দলের বাকি সদস্যরা।
আজ তাঁদের মাঠে গিয়ে অনুশীলন করার কথা ছিল। কিন্তু গতকাল থেকে টানা বৃষ্টির কারণে হোটেল থেকে বের হতে পারেননি ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি থেকে।

গতবারের মতো ১৪ দিন নয়, ৩ দিন রুম কোয়ারেন্টিন করতে হচ্ছে বাংলাদেশ দলের খেলোয়াড়দের। প্রথম তিন দিনে একটি নির্দিষ্ট সময় হোটেল রুম থেকে বের হয়ে হাঁটাহাঁটি করতে পেরেছেন ক্রিকেটাররা।