প্রথম টি-টোয়েন্টি ম্যাচ একতরফা হলেও আজকেরটি ছিল ভিন্ন। টান টান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে শেষ পর্যন্ত জয় আসে বাংলাদেশ দলের ঝুলিতে।

আর দ্বিতীয় ম্যাচ জিতে টাইগাররা ২-০ তে এগিয়ে গেল ৫ ম্যাচের সিরিজে। খবর বাংলা ট্রিবিউনের।

১৪২ রানের লক্ষ্যে কিউইদের শুরুটা দেখে আত্মবিশ্বাসী মনে হচ্ছিল। তৃতীয় ওভারে সাকিবের বলে ছক্কা মারেন রাচিন রবীন্দ্র। কিন্তু পরের বলে ভুল করেন এই তরুণ ওপেনার। ১০ রানেই বোল্ড হয়ে ফেরেন।

তৃতীয় ওভারে মেহেদীর ঘূর্ণি বুঝে ওঠার আগেই স্টাম্পড হয়ে ফিরেছেন ৬ রানে। পাওয়ার প্লেতে সেভাবে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ডরা। তবে পরে দলটি ফের কক্ষপথে ফিরে আসে টম ল্যাথাম ও উইল ইয়াংয়ের প্রতিরোধে। কিন্তু সাকিবের আঘাতে শেষরক্ষা হয়নি উইল ইয়াংয়ের। ২৮ বলে ২২ রানে ফিরেছেন তিনি।

এরপর লড়ছিলেন ল্যাথাম। অন্যতম ভরসা কলিন ডি গ্র্যান্ডহোমকে সঙ্গে করে দলকে এগিয়ে নিতে চেয়েছিলেন। কিন্তু ১৫তম ওভারে সম্ভাবনাময়ী এই জুটি ভেঙেছেন নাসুম আহমেদ। ল্যাথাম শেষ ওভার পর্যন্ত লড়াই করে গেলেও ধীরে ধীরে রান রেটের চাপ বাড়ায় পেরে ওঠেননি।

শেষ ওভারে মোস্তাফিজের ভুলে জয়ের প্রায় কাছে পৌঁছে গিয়েছিল সফরকারী দল। পঞ্চম বলে নো বল করে বসেন। তাতে ল্যাথাম ব্যাট ছোঁয়ানোয় হয়ে যায় ৪। তখন ২ বলে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৮ রানের। কিন্তু কাটার মাস্টারের বোলিং-নৈপুণ্যেই ল্যাথাম নিতে পারেন মাত্র ৩। কিউইরা ৫ উইকেটে করতে পারে ১৩৭ রান।

এর আগে, টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের সিদ্ধান্ত যে কোনো ভুল ছিল না তাই প্রমাণ দিলেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া দুজনই গড়লেন দারুণ ওপেনিং জুটি। তাতেই দারুণ সূচনা পায় টাইগাররা।