রাজশাহী মহানগরীর ১০টি পরীক্ষাকেন্দ্রে ২৬ মে ২০২২-২৩ শিক্ষা বর্ষের চার বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং, তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সি সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। খবর আরএমপি নিউজের।

পরীক্ষা চলাকালীন আইন-শৃঙ্খলা রক্ষায় কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। মঙ্গলবার (২৩ মে) আরএমপি পুলিশ কমিশনার আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ মে পরীক্ষা চলাকালীন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন, ১৯৯২-এর ২৯ (ক), ২৯ (খ), ৩০ ধারার ক্ষমতাবলে নিম্নবর্ণিত ১০টি পরীক্ষাকেন্দ্রের চারদিকে ২০০ গজের মধ্যে মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ, মাইকিং, বিস্ফোরককদ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন এবং চারজনের অধিক একত্রে চলাচল নিষিদ্ধ করা হলো। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরীক্ষাকেন্দ্রগুলো হলো- রাজশাহী মেডিকেল কলেজ, রাজশাহী নার্সিং কলেজ, রাজশাহী কলেজ, নিউ গভ: ডিগ্রী কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী বালাজান নেসা বালিকা হাইস্কুল, রাজশাহী কোর্ট কলেজ ও রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাস হাইস্কুল।