পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

দিনাজপুর শহরে জয়া বর্মন (৩০) নামের এক নারী শ্রমিককে কুপিয়ে হত্যার রহস্য উদ্ঘাটন করেছে জেলা পুলিশ। এ ঘটনায় আসামি তরিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় জয়াকে হত্যা করেন তরিকুল।

দিনাজপুরের পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ পিপিএম জানান, শনিবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাতে জেলার খানসামা উপজেলার পাকেরহাট এলাকা থেকে তরিকুলকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে দুটি মামলা রয়েছে।

ভুক্তভোগী জয়া বর্মন (৩০) ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানাধীন বনডাঙ্গা গ্রামের সপাল রায়ের স্ত্রী। তাঁরা দিনাজপুর শহরের ফকিরপাড়া এলাকার একটি বাসায় ভাড়া থাকতেন।

পুলিশ সুপার জানান, গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় শহরের কালুর মোড়ে জয়াকে কুপিয়ে হত্যা করেন তরিকুল। পরের দিন কোতোয়ালি থানায় মামলা করেন জয়ার স্বামী। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আসামিকে শনাক্ত করা হয়। পরে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, শহরের মির্জাপুর বাস টার্মিনালের একটি রেস্তোরাঁয় কাজ করতেন জয়া তরিকুল। পরিচয়ের একপর্যায়ে তাঁরা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। আর্থিক লেনদেন ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় জয়াকে হত্যার পরিকল্পনা করেন তরিকুল। পরিকল্পনা অনুযায়ী গত ২৭ সেপ্টেম্বর জয়াকে কুপিয়ে হত্যা করেন।

পুলিশ সুপার জানান, হত্যাকাণ্ডে ব্যবহৃত দা জব্দ করা হয়েছে। আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।