আন্তর্জাতিক নারী দিবসে বান্দরবানে ট্যুরিস্ট পুলিশের কল্যাণ সভা

আন্তর্জাতিক নারী দিবস আজ। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এই দিনে দিবসটি উদযাপন করা হয়।

জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে, ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’। এর আলোকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে, ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’। তারই আলোকে আজ বান্দরবান ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের নেতৃত্বে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

ট্যুরিস্ট পুলিশ রিজিওন অফিসে অনুষ্ঠিত কল্যাণ সভায় পুলিশ সুপার আন্তর্জাতিক নারী দিবসের পটভূমি, ইতিহাস ও তাৎপর্য উপস্থাপন করেন। তিনি এ সময় ট্যুরিস্ট পুলিশে কর্মরত নারী পুলিশদের উৎসাহ দিতে সৌজন্য উপহার দেন।

পুলিশ সুপার বলেন, ‘আমি গত বছর সুদান মিশনে আমার তথা বাংলাদেশ পুলিশের নেতৃত্বে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছিল, যা ব্যাপক সাড়া ফেলেছিল। আজ আমি এখানে তা করতে পেরে আনন্দিত।’ এ সময় নারী এএসআই আশা চাকমা বলেন, এই প্রথম বিশ্ব নারী দিবসে পুলিশ সুপার স্যারের কাছ থেকে উপহার পেয়ে খুব খুশি।
কল্যাণ সভায় ট্যুরিস্ট পুলিশ ইন্সপেক্টর, জোন ইনচার্জসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

৮ মার্চ নারী দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ সারা দেশে শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এ ছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে।