পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই চোর ও উদ্ধার করা তিনটি ভ্যান। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের বড়াইগ্রামে ব্যাটারিচালিত ভ্যান চুরি হওয়ার ১০ ঘণ্টার মধ্যে সংঘবদ্ধ চোর চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। তাঁদের কাছ থেকে চুরি যাওয়া ভ্যানসহ আরও ২টি চোরাই ভ্যান ও ১টি চোরাই শ্যালো মেশিন উদ্ধার করা হয়েছে।
জানা গেছে, নাটোরের লালপুর থানার পানঘাটা গ্রামের বাসিন্দা মো. জামরুল আলী (৩২) গতকাল ১৮ মার্চ সন্ধ্যায় বড়াইগ্রাম থানায় হাজির হয়ে লিখিত অভিযোগ দাখিল করেন যে, বড়াইগ্রাম থানাধীন কয়েনবাজার গ্রামের জনৈক মোহাম্মদ সোনার বাড়ির পাশ থেকে অজ্ঞাতনামা চোর/চোরেরা ১টি ব্যাটারিচালিত অটোভ্যান চুরি করে নিয়ে যায়। বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় মামলা হয়।

মামলার পর জেলার পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার, বড়াইগ্রাম সার্কেলের নিবিড় তত্ত্বাবধানে একটি টিম চুরি যাওয়া ভ্যান উদ্ধার ও জড়িত চোরদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান শুরু করে। অভিযানের একপর্যায়ে চুরির ঘটনায় জড়িত ২ জনকে ১৮ মার্চ রাত সাড়ে ১০টায় বড়াইগ্রাম থানার কয়েনবাজার এলাকা থেকে আটক করা হয়। তাঁদের ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী একটানা অভিযান পরিচালনা করে ভ্যান চুরি যাওয়ার ১০ ঘণ্টার মধ্যে লালপুর থানার ডাংগাপাড়া থেকে চোরাই ভ্যান উদ্ধার করা হয়। পরে আটককৃতদের তথ্যমতে বড়াইগ্রাম থানার ধানাইদহ ও কয়েনবাজার এলাকা থেকে আরও ২টি চোরাই ভ্যান ও ১টি চোরাই শ্যালো মেশিন উদ্ধার করা হয়। আটক আসামিদের আদালতে সোপর্দ করা হবে। চুরির ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান অব্যাহত আছে।