নবজাতককে মায়ের কোলে তুলে দেন দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)। ছবি : দিনাজপুর জেলা প্রতিনিধি

দিনাজপুর জেনারেল হাসপাতাল থেকে চুরি হওয়ার ২০ ঘণ্টার মধ্যেই নবজাতককে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার (৩ জানুয়ারি) সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে দিনাজপুর সদর হাসপাতালে লেবার ও গাইনি ওয়ার্ডের ভর্তি থাকা মোছাঃ জাহেদা বেগম (৩০) একটি কন্যা সন্তান প্রসব করেন। এরপর দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে জাহেদা প্রাকৃতিক কাছে যেতে চাইলে তাঁর বড় বোন মোছাঃ হাজেরা বেগম সদ্যজাত সন্তানকে উক্ত বেডের পাশে থাকা এক অপরিচিত নারীর কোলে রাখতে দিয়ে বাথরুমে নিয়ে যান। এরপর ১টার দিকে ফিরে এসে দেখেন তাঁর কন্যা সন্তানসহ সেই নারী চলে গেছেন।

শিশুকে কোথাও খুঁজে না পাওয়া গেলে দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)-কে বিষয়টি জানানো হয়। তিনি শিশুকে উদ্ধারের জন্য দ্রুত কোতয়ালী থানা পুলিশ এবং জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশকে উদ্ধারের নির্দেশ দেন।

পুলিশ সুপারের সঠিক দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকারের নেতৃত্বে একটি ফোর্স অভিযান চালিয়ে মাত্র ২০ ঘণ্টার মধ্যে হারিয়ে যাওয়া নবজাতককে দিনাজপুর কোতয়ালী থানার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের জয়দেবপুর মোতাসাহা পাড়ার মোছাঃ শিউলী আরার (২৩) কাছ থেকে উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর ১২টায় পুলিশ সুপার দিনাজপুর সদর হাসপাতালে গিয়ে নবজাতক শিশুকে তাঁর মায়ের কোলে তুলে দেন এবং ফলের ঝুড়ি উপহার দেন।