ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নড়াইল জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) অভিযান চালিয়ে ৬ বোতল ফেনসিডিল, ফেনসিডিল বিক্রির টাকাসহ একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে ২৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় নড়াইল জেলা ডিবির অফিসার ইনচার্জ মো. ছাব্বিরুল আলমের তত্ত্বাবধানে একটি টিম অভিযান চালিয়ে মো. মন্নু শিকদার (৩৬) নামের মাদক কারবারিকে আউরিয়া ইউনিয়নের সীমাখালি এলাকার আসামির নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে ৬ বোতল ফেনসিডিল ও তাঁর ঘর তল্লাশি করে ফেনসিডিল বিক্রির ১ লক্ষ ৪ হাজার ১০০ টাকা জব্দ করা হয়।

মন্নু সিকদারের বাড়ি নড়াইল সদর থানাধীন সীমাখালি গ্রামে। তিনি পেশায় একজন বাস ড্রাইভার। তার এই পেশার পাশাপাশি তিনি যশোর থেকে খুব সহজে ফেনসিডিল পরিবহন করে নিয়ে এসে নিজ বাড়িতে সুকৌশলে নিজ দখলে রাখেন। এমনকি তিনি কখনো সরাসরি ফেনসিডিল বিক্রি করেন না। মাদকসেবীদের কাছ থেকে বিকাশ অথবা নগদে টাকা গ্রহণ করেন। পরে মাদকসেবীরা তাঁর নির্ধারিত বিভিন্ন স্থান থেকে ফেনসিডিল সংগ্রহ করেন। মন্নু আরও জানান, তিনি তাঁর বাড়িসহ বাড়ির আশপাশের জমিতে মাটি খুঁড়ে ফেনসিডিল লুকিয়ে রাখেন এবং মাদকসেবীদের কাছ থেকে বিকাশে টাকা নেওয়ার পর মোবাইলে ফেনসিডিল কোথায় আছে সেটা বলে দেন। তিন মাস তাঁর ব্যবহৃত বিকাশ অ্যাকাউন্টের স্টেটমেন্ট পর্যালোচনায় দেখা যায়, আসামি মন্নু শিকদার গত তিন মাসে বিকাশ অ্যাকাউন্টে প্রায় ৩৯ লক্ষ টাকা লেনদেন করেছেন।

এ ঘটনায় নড়াইল সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।