নড়াইলের পুলিশ সুপার মোহা. মেহেদী হাসানের সঙ্গে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা। ছবি : বাংলাদেশ পুলিশ

নড়াইল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের সম্মাননা স্মারক, অর্থ ও সনদপত্র দেওয়া হয়েছে।

সোমবার (১ এপ্রিল) নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে তাঁদের হাতে পুরস্কার তুলে দেন পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান।

বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি ২০২২-এর আওতায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পাওয়া আট শিক্ষার্থীকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

তাঁরা হলেন মো. মেহেদী হাসান, মো. শাহ রিয়াজ আহম্মেদ রিয়ন, মো. আব্দুল্লাহ আল মামুন, মো. তাওহীদ হাসান, মো. মুশফিকুর রহিম শিশির, মোছা. মাহমুদা খাতুন, মোছা. সাদিয়া সুলতানা নিপা ও মোছা. নুসরাত জাহান।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, চাকরির ধরনের কারণে পুলিশ সদস্যরা পরিবার ও সন্তানদের সময় দিতে পারে না। তা সত্ত্বেও কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ওই আট শিক্ষার্থীকে অভিনন্দন জানান তিনি।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে পুলিশ সুপার বলেন, সামনে তোমাদের নিজেকে গড়ার সময়। তোমরা কেউ আত্মতুষ্টিতে ভুগবে না। তোমাদের মধ্যে বাবার পদমর্যাদা নিয়ে যেন কোনো বিভেদ তৈরি না হয়, সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আনোয়ার হোসেন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) তারেক আল মেহেদী; অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. দোলন মিয়া এবং জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।