ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোসা. সাদিরা খাতুন। ছবি: বাংলাদেশ পুলিশ

‘চাকরি নয়, সেবা’- এই স্লোগান সামনে রেখে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নড়াইলে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে।

নড়াইল পুলিশ লাইন্স ড্রিলশেডে ২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার (এসপি) মোসা. সাদিরা খাতুন।

নড়াইলে টিআরসি পদে চাকরিপ্রার্থীদের একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

এই নিয়োগে পুলিশ সুপারের সভাপতিত্বে ও খুলনা রেঞ্জের প্রতিনিধিদের নিয়ে গঠিত নিয়োগ বোর্ডের সমন্বয়ে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চূড়ান্তভাবে ২৪ জন পুরুষ এবং তিনজন নারী কৃতকার্য হয়েছেন।

পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভিশন-২০৪১ বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশের উপযোগী করে স্মার্ট পুলিশিং ব্যবস্থা বিনির্মাণের প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদে নিয়োগ পদ্ধতির আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। তিনি বলেন, সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীকেই নির্বাচিত করা হয়েছে। যেসব প্রার্থী প্রতিটি পরীক্ষায় নিজ নিজ যোগ্যতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন, শুধুমাত্র তারাই নিয়োগযোগ্য হিসেবে মনোনীত হয়েছেন।

নড়াইলে টিআরসি পদে চাকরিপ্রার্থী ও কৃতকার্যদের একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

এ সময় নিয়োগ বোর্ডের সদস্য খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) তাপস কুমার পাল এবং সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আসাদুজ্জামানসহ সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।