পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা মালপত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়ার এক কর্মকর্তার বাসায় চুরির ঘটনায় চক্রের হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুটি ল্যাপটপ, ৮টি ইমিটেশনের চুড়ি ও চোরাই কাজে ব্যবহৃত সরঞ্জাম।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে নগরীর কোতোয়ালি থানাধীন খাতুনগঞ্জ এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানা এলাকার মো. শাফায়েত হোসেন রিফাত (২৫), চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকার মো. রাশেদ (২১) এবং কোতোয়ালি থানা এলাকার মো. রাসেল (২১)। শাফায়েতের বিরুদ্ধে চারটি চুরির মামলা রয়েছে।

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) রবিউল হক জানান, ২৩ ডিসেম্বর দুপুরের দিকে কোতোয়ালি থানাধীন ১০ হেম সেন লেনের মোমিন রোডে নকিয়া কর্মকর্তা তানভীর ইসলামের বাসা থেকে দুটি ল্যাপটপ, স্বর্ণালংকার ও টাকা চুরি যায়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী।

এই পুলিশ কর্মকর্তা জানান, তদন্তের একপর্যায়ে ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে আসামি শাফায়েতকে শনাক্ত করা হয়। পরে কোতোয়ালি থানা এলাকা থেকে শাফায়েতকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যে অপর দুই আসামি রাশেদ ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি ল্যাপটপ ও ইমিটেশনের চুড়ি।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা একটি সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। নগরীর বিভিন্ন এলাকার খালি বাসা রেকি করেন তাঁরা। এরপর সুযোগ বুঝে চুরি করেন।

এই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।