রাজারহাট থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার প্রতারক। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামের রাজারহাট থানা-পুলিশ অভিযান চালিয়ে নকল সোনার মূর্তিসহ এক প্রতারককে গ্রেপ্তার করেছে। বুধবার (১৮ অক্টোবর) উপজেলার চাকির পশার ইউনিয়নের নাককাটি বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তি হলেন রাজারহাট থানার রতিরাম পাঠানপাড়ার কুখ্যাত প্রতারক ‘জিনের বাদশা’ শাহ আলম ওরফে নুর আলম (৩৩)। ভিকটিম নাজমা বেগমের (৪০) অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশের একটি চৌকস টিম বুধবার বেলা সাড়ে ৩টার দিকে তাকে গ্রেপ্তার করে।

জানা যায়, কথিত প্রতারক ‘জিনের বাদশা’ শাহ আলম ওরফে নুর আলম নানাকণ্ঠে অসংখ্য নারীকে প্রলোভন দেখিয়ে স্বর্ণলংকার ও টাকাপয়সা হাতিয়ে নেয়। কিছু দিন পূর্বে থেকে ভিকটিম নাজমা বেগমকে ‘আল্লাহ তালার গুপ্তধন’ দেয়ার কথা বলে এ পর্যন্ত প্রায় ১৩ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

গত বুধবার গুপ্তধন দেওয়ার কথা বলে পুনরায় কথিত জীনের বাদশা ভিকটিমের বাড়িতে আসার কথা থাকলে ভিকটিম ও তার প্রতিবেশীরা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কলের মাধ্যমে জানালে রাজারহাট থানা পুলিশ কৌশলে ওই প্রতারককে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমীন বলেন, আমরা ইতিপূর্বেও এই ধরনের প্রতারককে আইনের আওতায় এনেছি। নিরাপদ কুড়িগ্রামের লক্ষ্যে আমাদের অভিযান অব্যাহত থাকবে।