প্রতীকী ছবি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাকপ্রতিবন্ধী ভিক্ষুক কিশোরী ধর্ষণ ও প্রতিবন্ধী শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর সমকালের।

পুলিশ জানায়, জাটিয়া ইউনিয়নের বাকপ্রতিবন্ধী এক কিশোরী নানির সঙ্গে থেকে ভিক্ষাবৃত্তি করে। গত ২০ জানুয়ারি ভিক্ষা করতে বেরিয়ে পাটবাজার মসজিদের সামনে থেকে হারিয়ে যায় মেয়েটি। পরদিন তাকে উপজেলার মধুপুর বাজার থেকে উদ্ধার করেন স্থানীয়রা।

ওই সময় ইশারায় নিজের ওপর অত্যাচারের কথা জানিয়ে লোকজনকে পৌরসভার হাসপাতাল রোডের আইটি পার্কে নিয়ে যায়। সেখানে কর্মরত নূরুল আমিন (২৬) ধর্ষণ করেছে এমনটি বোঝানোর চেষ্টা করে মেয়েটি। নূরুল আমিন ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ পাছপাড়া গ্রামের বাসিন্দা।

ওই মেয়ের মা থানায় অভিযোগ দিলে গতকাল বুধবার রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। প্রতিবন্ধী কিশোরীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে উচাখিলা ইউনিয়নের একটি গ্রামে ১০ বছর বয়সী বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। গত বুধবার সকালে বাড়ির পাশের একটি মসজিদের সামনে তাঁকে ধর্ষণের চেষ্টা করা হয়। তখন স্থানীয় লোকজন দেখে ফেলায় তাঁকে ফেলে রেখে যান মামুন মিয়া (১৯)। তিনি উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের বাসিন্দা।

খবর পেয়ে মামুনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। এ ঘটনায় থানায় মামলা করেছেন শিশুটির মা।

ঈশ্বরগঞ্জ থানার ওসি পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন, বাকপ্রতিবন্ধী কিশোরী ও শিশুকে ধর্ষণের ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।