পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি: পুলিশ নিউজ

মানিকগঞ্জের শিবালয় থানা এলাকায় এক কিশোরীকে (১৬) ধর্ষণ করেন দুই যুবক। সে সময় ধর্ষণের ভিডিও ধারণ করেন তাঁরা। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন আসামিরা। এতে ভুক্তভোগী মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করে।

সোমবার (১১ এপ্রিল) শিবালয় থানা-পুলিশ জানায়, গতকাল রাতে আসামি পারভেজ মোশারফ ওরফে সামিউল ইসলাম সামি (২২) এবং তাপস সরকারকে (১৯) গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ১ মার্চ আসামি পারভেজের সঙ্গে মোবাইল ফোনে পরিচয় হয় ভুক্তভোগীর। পরদিন সকালে অ্যাসাইনমেন্ট জমা দিতে বাসা থেকে বের হয় ভুক্তভোগী। এদিন বিকেলে আসামি পারভেজ কৌশলে ভুক্তভোগীকে টেপড়া কালীবাড়ির দিকে নিয়ে যান। এ সময় পারভেজের সহযোগী তাপস তাঁদের সঙ্গে যান। পরে শিবরামপুর এলাকায় নিয়ে ভুক্তভোগীকে ধর্ষণ করেন আসামিরা। পরে ভুক্তভোগীকে ঘিওর থানাধীন সাহেব বাড়ি এলাকায় নিয়ে যান আসামিরা। সেখানে পুনরায় ধর্ষণ করে ভিডিও ধারণ করা হয়। সম্মানহানির ভয়ে বিষয়টি গোপন করে ভুক্তভোগী। কিন্তু ১০ এপ্রিল ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেন আসামিরা। একপর্যায়ে বাধ্য হয়ে শিবালয় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি আইনে মামলা করে ভুক্তভোগী। পরে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। আসামিদের আদালতে পাঠানো হয়েছে।