ভোলার দৌলতখানে বাংলাদেশ পুলিশের আর্থিক সহায়তায় গৃহহীন তাজনুর বাড়ি পাচ্ছেন। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাংলাদেশ পুলিশের আর্থিক সহায়তায় ভোলার দৌলতখান থানার হতদরিদ্র তাজনুর বেগম (৪৮) জমি ও ঘর পাচ্ছেন। গত শনিবার (১৮ ডিসেম্বর) তাঁর জন্য বাড়ি নির্মাণকাজের উদ্বোধন করেছেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম।

তাজনুরের বাড়ি দৌলতখান থানার চরখলিফা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দিদারউল্লাহ গ্রামে। সেখানেই তাঁর জন্য বাড়ি নির্মাণ করা হচ্ছে। গৃহহীন তানজুর এত দিন অন্যের বাড়িতে থাকতেন।

জেলা পুলিশ জানায়, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীনদের গৃহ নির্মাণ কাজ শুরু হয়েছে। তাজনুরের জন্য ২ শতাংশ জমির ওপর নির্মাণাধীন ঘরটিতে দুটি কক্ষ, একটি বারান্দা, বাথরুমসহ সুপেয় পানির ব্যবস্থা থাকবে।

তাজনুরের বাড়ি নির্মাণকাজের উদ্বোধনের সময় ভোলার পুলিশ সুপার বলেন, বাংলাদেশ পুলিশের আর্থিক সহায়তায় প্রতিটি থানায় হতদরিদ্রদের মাঝে একটি করে গৃহ নির্মাণ করা হবে।

এ সময় ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ, দৌলতখান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. মনজুর আলম খান, দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।