হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানানো হচ্ছে। ছবি : বাসস

কাতার ইকোনমিক ফোরামে (কিউইএফ) যোগ দিতে দোহার উদ্দেশে ঢাকা ছেড়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২২ মে) বিকেলে সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন শেখ হাসিনা। খবর বাসসের।

মাননীয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মাননীয় সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, মাননীয় চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, মাননীয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব, সেনা, বিমান ও ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধানেরা, আইজিপি প্রমুখ এ সময় মাননীয় প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে ফ্লাইটটির।

সফরকালে মাননীয় প্রধানমন্ত্রী কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে ‘তৃতীয় কাতার অর্থনৈতিক ফোরাম : নতুন বৈশ্বিক প্রবৃদ্ধির গল্প’ শীর্ষক ফোরামে যোগ দেবেন।

মঙ্গলবার (২৩ মে) তৃতীয় কিউইএফের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন শেখ হাসিনা। এরপর দোহায় কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেবেন তিনি। এ ছাড়া কাতারের জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি এবং সৌদি আরবের বিনিয়োগমন্ত্রী খালিদ এ আল-ফালিহের সঙ্গে পৃথক বৈঠক করবেন তিনি।

বুধবার (২৪ মে) কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির (আমিরি দিওয়ানে) সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা। এরপর আওসাজ একাডেমি (একটি বিশেষায়িত স্কুল) পরিদর্শন করবেন তিনি।

আগামী বৃহস্পতিবার (২৫ মে) সকালে দেশে ফেরার কথা রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর।