পুলিশের হেফাজতে চুরির মামলায় গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকার দোহার থানার পুলিশ এক চুরির মামলায় এক দুর্ধর্ষ চোরকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করেছে চুরি হওয়া স্বর্ণালংকার ও তিনটি মোবাইল ফোন।

জানা গেছে, দোহাই থানাধীন পশ্চিম লটাখোলা এলাকার মো. সাইফুল ইসলাম (২৮) একজন দরিদ্র ফুচকা দোকানদার। প্রতিদিনের মতো ১৬ ফেব্রুয়ারি তাঁর ছেলে আশরাফুল (৩) ও মা সালমা বেগমের (৪৮) সঙ্গে রাতের খাবার খেয়ে রাত সাড়ে ১০টার সময় ঘুমিয়ে পড়েন।

১৭ ফেব্রুয়ারি ভোররাত সাড়ে ৪টার সময় ঘুম ভেঙে যায় সাইফুলের এবং দেখেন দরজা খোলা। দ্রুত উঠে দেখেন, বিছানার ওপর বালিশের পাশে থাকা ৩টি মোবাইল ফোন নেই। এ ছাড়া মায়ের শয়নকক্ষের স্টিলের আলমিরা খুলে ৭ ভরি ওজনের স্বর্ণালংকার নিয়ে গেছে চোর।

এ ঘটনায় দোহার থানায় নিয়মিত মামলা রুজু হলে ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের দিকনির্দেশনায় সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম, দোহার সার্কেল মহোদয়ের সরাসরি তত্ত্বাবধানে ও অপারেশন পরিকল্পনায় মুহাম্মদ আজহারুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ, দোহার থানার নেতৃত্বে এসআই (নি.) মো. জহিরুল ইসলামসহ দোহার থানা-পুলিশের একটি চৌকস টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িত আসামি খোকন খাঁকে (৪৮) সাভার থানাধীন নামাগেন্ডা এলাকার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে।

প্রাথমিকভাবে আসামি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন এবং এ সময় তাঁর দেখানো মতে তাঁর বাড়ি থেকে চুরি হওয়া স্বর্ণালংকার, ১টি অপো, ১টি স্যামসাং ও একটি সিম্ফনি ফোন উদ্ধার করা হয়।

আসামিকে আজ আদালতে পাঠানো হয়েছে।