পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

মানব পাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে সুনামগঞ্জের দোয়ারাবাজার থানা-পুলিশ।

গত বৃহস্পতিবার (১০ আগস্ট) ও শনিবার (১২ আগস্ট) দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন সুনামগঞ্জের দোয়ারাবাজার থানা এলাকার মো. জামাল উদ্দিন (৪২) এবং ফরিদপুরের নগরকান্দা থানা এলাকার আলামিন শেখ (৩২) ও আব্দুল গফফার (৬০)।

সুনামগঞ্জের ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক জানান, ১০ আগস্ট দোয়ারাবাজার সদর থানাধীন কামারপট্টি এলাকা থেকে আসামি জামালকে গ্রেপ্তার করা হয়। এরপর ১২ আগস্ট ঢাকার আশুলিয়া ও ফরিদপুরের নগরকান্দা থেকে আলামিন ও গফফারকে গ্রেপ্তার করা হয়।

এই পুলিশ কর্মকর্তা জানান, ভুক্তভোগী বিপ্রেস সরকার (২৭) ও আব্দুল কাদিরকে (২৫) ভালো কাজের প্রলোভন দেখিয়ে প্রথমে লিবিয়া এবং পরে লিবিয়া থেকে ইতালি পাঠানোর প্রলোভন দেখান আসামিরা। কিন্তু ভুক্তভোগীদের ইতালি না পাঠিয়ে লিবিয়ার অজ্ঞাত স্থানে আটকে রাখেন তাঁরা। একপর্যায়ে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে বিভিন্ন সময় ৫১ লাখ ৯০ হাজার টাকা আদায় করেন। কিন্তু এরপরেও মুক্তি না দিয়ে ভুক্তভোগীদের নির্যাতন করেন তাঁরা।

সহাকারী পুলিশ সুপার জানান, এ ঘটনায় ভুক্তভোগী বিপ্রেসের ভাই সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় মামলা করেন। ওই মামলায় তিন আসামিকে গ্রেপ্তার দেখানো হয়