পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই চোর। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীতে একটি দোকানের ক্যাশ বাক্সের তালা ভেঙে টাকা চুরির ঘটনার চার ঘণ্টার মধ্যে পুলিশ চুরি যাওয়া টাকাসহ দুই চোরকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, ১২ মে রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে নাগেশ্বরী থানার রায়গঞ্জ এলাকার মো. আশরাফুল আলম রব্বানীর লিখিত অভিযোগের মাধ্যমে জানা যায়, রায়গঞ্জ বাজার বাদীর দোকানের ক্যাশ বাক্সের তালা ভেঙে অজ্ঞাতনামা চোর ৩ লাখ ৩১,০০০ চুরি করেছে।

এই অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে নাগেশ্বরী থানা-পুলিশের একটি চৌকস টিম দোকানে থাকা সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে আসামি শনাক্ত করে নাগেশ্বরী থানা এলাকা থেকে মূল হোতা মো. মহসীন আলী (৫০) ও ভূরুঙ্গামারী থানাধীন কামাত রাঙ্গারিয়া এলাকা থেকে মো. আব্দুল জলিলকে (৫২) গ্রেপ্তার করে। পরে তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী, চুরি যাওয়া ৩ লাখ ২০ হাজার ৮৬০ টাকা উদ্ধার করে।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, চুরির ঘটনার খবর পাওয়া মাত্রই নাগেশ্বরী থানা-পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে মাত্র ৪ ঘন্টার ব্যবধানে ঘটনার মূল হোতাসহ ২ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এতেই প্রমাণিত হয়, কুড়িগ্রাম জেলায় যে-ই অপরাধ করুক না কেন, যেভাবেই করুক না কেন; কারোরই পুলিশের হাত থেকে পার পাওয়ার কোনো সুযোগ নেই।