নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডের অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপসহ পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশে কর্তব্যকালে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের স্মরণে নড়াইল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনসে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে ২০২৪।

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মেহেদী হাসানের সভাপতিত্বে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।
প্রথমে শহীদ পুলিশ সদস্যদের মুর্দা সালামি দেওয়া হয় এবং তাঁদের আত্মার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আমন্ত্রিত অতিথিরা সব শহীদ পুলিশ সদস্যের বিনম্র শ্রদ্ধায় স্মরণসহ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তী সময়ে শহীদ পুলিশ সদস্যদের পরিবারবর্গ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। তারপর প্রাণ হারানো পুলিশ সদস্যদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানের প্রধান অতিথি হুইপ মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, ‘দেশের যেকোনো সংকটে সর্বপ্রথম পুলিশই ঝাঁপিয়ে পড়ে। গত বছর ১৩৪ জন পুলিশ সদস্য শহীদ হয়েছিলেন, যাঁদের মধ্যে নড়াইলের দুজন ছিলেন।’

হুইপ নড়াইল জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সার্বিক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।