ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) আজ তিন পুলিশ সদস্যকে পুরস্কৃত করেন। ছবি: ডিএমপি নিউজ

বিএনপিসহ বিরোধীদের চলমান হরতাল-অবরোধ কর্মসূচির মধ্যে দুর্বৃত্তের দেওয়া আগুন থেকে একটি বাস রক্ষা করায় ট্রাফিক রমনা বিভাগের তিন পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

গতকাল বৃহস্পতিবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে ট্রাফিক শাহবাগ জোনের সার্জেন্ট মো. জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মো. মজিবর রহমানকে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার তাঁদের সাহসিকতার প্রশংসা করেন এবং ট্রাফিক রমনা বিভাগের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান এবং ট্রাফিক রমনা বিভাগের উপকমিশনার মো. জয়নুল আবেদীন ও সহকারী কমিশনার শেখ মুত্তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

ট্রাফিক রমনা বিভাগের উপকমিশনার মো. জয়নুল আবেদীন ডিএমপি নিউজকে জানান, প্রতিদিনের মতো গত ২০ নভেম্বর ট্রাফিক শাহবাগ জোনের সার্জেন্ট মো. জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মো. মজিবর রহমান ইউবিএল ক্রসিংয়ে এলাকায় ডিউটিতে ছিলেন। ইউবিএল ক্রসিংয়ে সন্ধ্যা ছয়টার দিকে অজ্ঞাত ব্যক্তিরা তানজিল পরিবহনের একটি বাসে আগুন দেয়। সার্জেন্ট মো. জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মো. মজিবর রহমান সাহসিকতার সঙ্গে দ্রুততম সময়ে আশপাশের তিনি থেকে চারজনের সহযোগিতায় দোকান থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে বাসটি বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায়। তাঁদের এই সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ডিএমপি কমিশনার তাঁদের পুরস্কৃত করেন।