শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের নিয়ন্ত্রণাধীন এলাকায় দর্শনার্থী ও জনসাধারণের সুষ্ঠু ও নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ ব্যবস্থার অংশ হিসেবে শারদীয় দুর্গাপূজা চলাকালে আন্দরকিল্লা জেএম সেন হলের মুখে গণি বেকারির গুডস হিলে সব ধরনের যানবাহন ডাইভারশন দেওয়া হবে। এ ছাড়া নগরীর নেওয়াজ হোটেল মোড় ও সদরঘাট জেটি, সিটি কলেজ মোড়, জিপিও-আলকরণ, কোতোয়ালি মোড়, বক্সিরহাট এলাকায় ভারী ও পণ্যবাহী যানগুলো নিয়ন্ত্রণ করা হবে।

শারদীয় দুর্গোৎসব চলাকালে বক্সিরহাট মোড়ের মিডিয়ান গ্যাপ বন্ধ থাকবে। সদরঘাট->ইসলামিয়া কলেজ মোড়->নালাপাড়া->কালীবাড়ী->সিটি কলেজ/জিপিও রোডের ভারী যানবাহন প্রবেশ দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকবে।
কোতোয়ালি->লালদীঘি ->বক্সিরহাট->চাক্তাই/খাতুনগঞ্জে চলাচলকালে ভারী ও পণ্য বহনকারী যানবাহনগুলোকে কোতোয়ালি মোড় থেকে ডাইভারশন দেওয়া হবে।

শারদীয় দুর্গোৎসব চলাকালে পূজামণ্ডপগুলোতে ব্যাপক দর্শনার্থীর ভিড় থাকায় ইসলামিয়া কলেজ মোড়, নালাপাড়া, সিটি কলেজ মোড়, কালীবাড়ি মোড়, নিউমার্কেট, জিপিও, কোতোয়ালি, আমতল, তিনপুল, বৌদ্ধমন্দির, পুলিশ প্লাজা, লালদীঘির পাড়, বক্সিরহাট, আন্দরকিল্লা, চেরাগি পাহাড়, সার্সন রোড, কাজীর দেউড়ি, র‍্যাডিসন ব্লু, আলমাস, সিরাজদৌল্লা রোড, গুলজার, অলিখাঁ মোড় এলাকায় স্বাভাবিক সময়ের তুলনায় যানবাহনের চাপ বেশি থাকবে। যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় ধীরগতিতে চলবে।

জরুরি প্রয়োজনের ক্ষেত্রে এসব এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে।