উদ্ধার করা মোটরসাইকেলগুলোর একাংশ।

সিরাজগঞ্জে যমুনার দুর্গম চরাঞ্চল মেছড়া ইউনিয়নের রূপসা বাজার থেকে ৩৫ চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছেন সদর থানা পুলিশ ও ডিবি পুলিশের সদস্যরা।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে রূপসা বাজার এলাকা থেকে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে এই মোটরসাইকেলগুলো উদ্ধার করা হয়। খবর সময় টিভির।

রোববার (১৪ আগস্ট) সকালে সিরাজগঞ্জ সদর থানার ওসি (অপারেশন) সুমন কুমার দাস জানান, দীর্ঘদিন ধরে জেলা সদরসহ বিভিন্ন এলাকা থেকে কয়েকটি সংঘবদ্ধ চোরচক্র মোটরসাইকেল চুরি করে মেছড়া ইউনিয়নের রূপসা বাজারে কেনাবেচা করে আসছে-
এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে সদর থানা পুলিশ, ডিবি পুলিশ ও ট্রাফিক বিভাগের সার্জেন্টের নেতৃত্বে একটি যৌথ টিম রূপসা বাজারে বিশেষ অভিযান চালায়। এ সময় বিভিন্ন জায়গা থেকে ৭০টি মোটরসাইকেল আটক করা হয়। এর মধ্যে বৈধ কাগজপত্র থাকায় ৩৫ মোটরসাইকেল ছেড়ে দেওয়া হয়।

 বাকি ৩৫টি মোটরসাইকেলের কাগজপত্র না থাকায় সেগুলো উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত মোটরসাইকেলগুলোর মধ্যে কিছু চোরাই মোটরসাইকেল রয়েছে।  এ বিষয়ে মালিকানা যাচাইসহ পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

 সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানেই কয়েকটি সংঘবদ্ধ চোর মোটরসাইকেল চুরি করে নিরাপদ স্থান হিসেবে দুর্গম চরাঞ্চল বিক্রি করত। চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানান তিনি।