উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশের সব সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ধারাবাহিকতায় কনস্টেবল ও নায়েকদের ‘দক্ষতা উন্নয়ন কোর্স’ (পঞ্চম ব্যাচ) এবং এসআই ও পুলিশ পরিদর্শকদের এক সপ্তাহ মেয়াদি সিডিএমএস প্রশিক্ষণ কোর্সের (পঞ্চম ব্যাচ) উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনতার পুলিশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শনিবার (৮ জানুয়ারি) দিনাজপুরের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন দিনাজপুর জেলা সিআইডির বিশেষ পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষতা উন্নয়ন কোর্সের ফোকাল পয়েন্ট কর্মকর্তা দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) শচীন চাকমা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুর জেলার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, পিপিএম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণার্থীদের স্বাগত জানান। এ ছাড়া, প্রশিক্ষণের মাধ্যমে পুলিশের মৌলিক দায়িত্ব ও শৃঙ্খলার বিষয়ে জ্ঞান অর্জনের আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এক অতিথি। ছবি: পুলিশ নিউজ

পুলিশ সদস্যদের আন্তরিকতার সাথে প্রশিক্ষণ গ্রহণের আহ্বান জানান বিশেষ অতিথি।

পুলিশ সদস্যদের প্রশিক্ষণে স্বাগত জানিয়ে পোশাকের নীতিমালা মেনে পোশাক পরিধান ও সেবা প্রত্যাশীদের সাথে মানবিক আচরণ করার আহ্বান জানান সভাপতি।