সেবা নিতে আসা মানুষ সঠিক সেবা পেলেন কিনা, সেবা দেয়া কর্মকর্তার সেবা প্রদানের বিষয়ে সেবা গ্রহনকারীর কোনো অভিযোগ আছে কিনা তা জানতে দিনাজপুরের নবাবগঞ্জ থানা ভবনের মূল প্রবেশদ্বারে স্থাপন করা হয়েছে অভিযোগ বাক্স। খবর সংবাদ সারাবেলার।

ব্যতিক্রমী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল। সকল থানায় এমন অভিযোগ বাক্স স্থাপন করা হলে সেবা গ্রহণকারী উপকৃত হবেন বলে তারা অভিমত প্রকাশ করেছেন।  

থানায় সেবা নিতে আসা আব্দুল মতিন বলেন, এটি নিঃসন্দেহে থানা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ। এর মাধ্যমে থানা পুলিশের সেবার মান ও সেবা গ্রহীতাদের থানা পুলিশের প্রতি আস্থা আরও বৃদ্ধি পাবে। এমন উদ্যোগের জন্য তিনি নবাবগঞ্জ থানা পুলিশকে ধন্যবাদ জানান।

নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, পুলিশের সেবার বিষয়ে সেবাগ্রহণকারীর কাছে স্বচ্ছতা ও জবাবদিহি তৈরীর লক্ষে এই অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। এখানে থানার যে কোনো কর্মকর্তার সেবার বিষয়ে যদি কোনো অভিযোগ থাকে তা লিখিতভাবে অভিযোগ আকারে দাখিল করতে পারবেন এই বাক্সে। ওই বাক্সের চাবি শুধু মাত্র তার কাছে থাকে এবং অভিযোগগুলি তিনি দেখেন। তিনি অভিযোগকারীর নাম ঠিকানা গোপন রেখেই তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করে থাকেন।