বাংলাদেশ পুলিশের নায়েক/কনস্টেবলদের এক সপ্তাহ মেয়াদি (১২ তম ব্যাচ) দক্ষতা উন্নয়ন কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ আজ ৩১ আগস্ট ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বরিশালের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

১০ এপিবিএনের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল – মামুন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমান্ডিং অফিসার বলেন, প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে আচরণের কাঙ্খিত পরিবর্তন। আচরণের কাঙ্খিত পরিবর্তন তখনই হবে যখন আপনি প্রাপ্ত প্রশিক্ষণ অভ্যাসে পরিণত করবেন। তিনি প্রশিক্ষণার্থীদেরকে পেশাগত ও ব্যক্তি জীবনে প্রাপ্ত প্রশিক্ষণ পেশাদারত্ব, সততা,একাগ্রতা ও দক্ষতার সঙ্গে প্রয়োগের নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যে ১০ এপিবিএনের ডেপুটি কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা বলেন, প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে উৎকর্ষতা সাধন।তিনি প্রশিক্ষণার্থীদের আগ্রহ ও উচ্চ মনোবল নিয়ে প্রশিক্ষণ গ্রহণ করা, দায়িত্ব পালনে দৃঢ়, আন্তরিক, চৌকস ও কৌশলী হওয়া এবং পেশাগত জীবনে পেশাদারত্বের ভিত্তিতে প্রাপ্ত প্রশিক্ষণ প্রয়োগের নির্দেশ দেন।

এছাড়া সহকারী পুলিশ সুপার (অ্যাডজুটেন্ট) মো. মাহমুদুল হাসান চৌধুরী, এএসপি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) উজ্জল কুমার দে, ১০ এপিবিএনের পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষকবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, বরিশালের আয়োজনে ১০ এপিবিএন, বরিশালের পুলিশ লাইনসে এ কোর্স অনুষ্ঠিত হয়েছে।