মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে কথা বলছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার)। ছবি: ডিএমপি

খ্রিস্টীয় নববর্ষকে স্বাগত জানাতে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান না করার অনুরোধ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা ৩টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা-সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে এই অনুরোধ করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, বিগত দুটি বছর আমাদের খুব খারাপ কেটেছে, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা, আগামী নতুন বছরে যেন করোনা থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি।

নববর্ষ উদযাপন উপলক্ষে তিনি বলেন, সাধারণত আমাদের টিনএজ সন্তানরাই পটকা ও আতশবাজি ফুটিয়ে থাকে। এতে অসুস্থ ও বয়স্করা অস্বস্তি ও ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। তাদেরকে এগুলো না ফোটানোর জন্য অনুরোধ করেন ডিএমপি কমিশনার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নববর্ষ উপলক্ষে কোনো প্রকার হুমকি নেই। এ ছাড়া ইংরেজি নতুন বছর উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বেশ কিছু নির্দেশনা দিয়েছে।