পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামিরা। ছবি: পুলিশ নিউজ

ঢাকা-মাওয়া মহাসড়কে দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিল একটি চক্র। অবশেষে চক্রটির ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের গ্রেপ্তারের পরপরই উদ্ঘাটিত হয় তিনটি ডাকাতি মামলার রহস্য।

ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-দক্ষিণ) দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে। এ সময় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন মোতালেব, রুবেল ব্যাপারী, ছোট রুবেল, ইয়াকুব, রানা, সোহাগ, মনির ও জুয়েল।

পুলিশ জানায়, গত ১৩ ডিসেম্বর রাত ১টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়ক দিয়ে সুমন নামের এক ব্যক্তি প্রাইভেট কারে চড়ে যাচ্ছিলেন। সে সময় গাড়ি ভাঙচুর করে মোবাইল ফোন ও টাকা লুট করেন ডাকাত দলের সদস্যরা। অভিযোগ পেয়ে তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। একপর্যায়ে ঢাকা শহর, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও গাজীপুর থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, গত বছরের ২ সেপ্টেম্বর ও ১৩ জুলাই ঢাকা-মাওয়া মহাসড়কের কেরানীগঞ্জ থানা এলাকায় গাড়ি থামিয়ে ডাকাতি করে চক্রটি। মূলত ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম ও গাজীপুর-সিলেট মহাসড়কে ডাকাতি করে চক্রটি।

পুলিশ জানায়, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।