বেলুন উড়িয়ে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা মিলনায়তনে বুধবার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনবল গড়া ও আত্মকর্মসংস্থানের লক্ষ্যে শিশু-কিশোরদের স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ অ্যাহেড বাংলাদেশ এবং আইওএম লার্নিং (আইটি অ্যান্ড এডুকেশন) এর উদ্যোগে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা মিলনায়তনে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করা হয়েছে।

কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুধবার সকালে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।
বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া সরকারি কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টু, কুলাউড়া উপজেলার সহকারী প্রোগ্রামার সেলিম বাবু ও সফি আহমদ চৌধুরী জুয়েল।

অতিথিরা তাঁদের বক্তব্যে স্টেপ অ্যাহেডের এ ধরনের সমাজসেবামূলক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্টেপ অ্যাহেডের পক্ষে ওয়াসিক আহনাফ চৌধুরী ও আদিব আহনাফ চৌধুরী এবং আইওএম লার্নিংয়ের শাকিল চৌধুরী।

উল্লেখ্য, স্কুলের শিশু-কিশোরদের নিজেদের গড়া স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ অ্যাহেড বাংলাদেশ সমাজে পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য বিভিন্ন সমাজকল্যাণমূলক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া উপজেলায় এবারই প্রথম সংগঠনটির উদ্যোগে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।