উদ্ধার করা স্বর্ণালংকার। ছবি : ডিএমপি

রাজধানীর কচুক্ষেতের একটি দোকান থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার কুমিল্লা সদর দক্ষিণ এলাকা থেকে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রূপনগর থানা-পুলিশ।

ডিএমপি জানায়, গত শুক্রবার চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকা থেকে মো. আলাউদ্দিন এবং রোববার কুমিল্লা দক্ষিণ সদর থানা এলাকা থেকে মো. শাহজালালকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া পল্লবী জোনের অতিরিক্ত উপকমিশনার মো. শাহ কামাল জানান, গত ২৯ জুলাই কচুক্ষেতের রজনীগন্ধা মার্কেটের একটি দোকান থেকে ৪০ ভরি স্বর্ণ ও ৫০ ভরি রূপার গহনা চুরি হয়। এ ঘটনায় গত ৩০ জুলাই রূপনগর থানায় মামলা করেন ভুক্তভোগী। তদন্তের এক পর্যায়ে ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এক আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে গত শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রামের কর্ণফুলী থানাধী স্বর্ণারটেক গ্রাম থেকে আসামি মো. আলাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার সন্ধ্যায় কুমিল্লা সদর দক্ষিণ এলাকা থেকে মো. শাহজালালকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ১৬ ভরি ৪ আনা স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তার এবং চুরি যাওয়া বাকি স্বর্ণালংকার উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।