জব্দ করা ইয়াবা বড়ি। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর হাতিরঝিল থানা ও তুরাগ থানা এলাকা থেকে তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-লালবাগ বিভাগের (ডিবি) একটি দল। ওই সময় ৩০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন—মো. ইয়াছিন, মো. আলী হোসেন ও মো. হাবিবুল্লাহ। খবর ডিএমপি নিউজের।

সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মুহম্মদ মনিরুজ্জামান জানান, গতকাল শুক্রবার হাতিরঝিল তুরাগ থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, কিছু মাদক কারবারি হানিফ পরিবহনের একটি বাসে ইয়াবা বড়িসহ বিশ্ব ইজতেমা যাত্রীদের সঙ্গে চট্টগ্রাম থেকে ঢাকার ইজতেমা ময়দানের দিকে নিয়ে আসছেন, এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম হাতিরঝিল থানার চৌধুরীপাড়া এলাকার বাটা জুতা দোকানের সামনে অবস্থান নেয়।

বাসটি এলে পুলিশের মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড দিলে পালানোর সময় ইয়াসিন ও আলীকে গ্রেপ্তার করা হয়। পরে বাসটি তল্লাশি করে ৩০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়।

সহকারী পুলিশ কমিশনার মুহম্মদ মনিরুজ্জামান বলেন, একই দিনে অপর এক অভিযানে গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্য মতে তুরাগ থানার কামারপাড়া এলাকা থেকে হাবিবুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিরা কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা বড়ি এনে ঢাকাসহ আশপাশের এলাকায় বিক্রি করতেন। এ ঘটনায় হাতিরঝিল থানায় মামলা হয়েছে।