ঢাকায় চারটি এলাকায় অভিযান চালিয়ে ‘কিশোর গ্যাংয়ের’ ৪৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এই কিশোরেরা কিছুদিন ধরে অস্ত্রের ভয় দেখিয়ে মানুষের কাছ থেকে টাকাপয়সা, স্বর্ণালংকার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে আসছিল বলে র‌্যাবের ভাষ্য। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

ছিনতাই ছাড়াও এই গ্যাংয়ের সদস্যরা মাদক বিক্রি, ইভ টিজিং, মারামারিসহ অন্যান্য অপরাধে জড়িত বলে র‍্যাবের তরফ থেকে জানানো হয়েছে।

র‍্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. ফজলুল হক জানান, বুধবার রাতে মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকা থেকে ওই ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ছুরি, চাকু, ক্ষুর ও অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ করা হয়। গ্রেপ্তার কিশোরদের বিরুদ্ধে নানা অপরাধে একাধিক থানায় মামলা রয়েছে।

র‍্যাব কর্মকর্তা ফজলুল হক বলেন, ঢাকায় বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাওয়ায় কিশোর গ্যাং চক্রটিকে তাঁরা নজরদারিতে আনেন।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই ৪৩ জন স্বীকার করেছে, তারা সংঘবদ্ধ কিশোর গ্যাং চক্রের সদস্য। ঢাকার জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও এই কিশোরেরা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে মানিব্যাগ, টাকাপয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপসহ অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নিত।”

এই কিশোর অপরাধীরা ছিনতাই ছাড়াও “মাদক সেবন, খুচরা মাদক বিক্রি, চাঁদাবাজি, ইভ টিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমিদস্যুদের পক্ষে জমি দখলে গিয়ে পেশিশক্তি প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত” বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

তিনি বলেন, গ্রেপ্তার এই কিশোর-তরুণদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।