ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার অভিযানে গ্রেপ্তার পাঁচজন। ছবি: পুলিশ নিউজ

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে কুয়েতপ্রবাসী রবিউলের কাছ থেকে ডাকাতির ঘটনার রহস্য উদঘাটনের পাশাপাশি পাঁচজনকে গ্রেপ্তার ও গাড়ি জব্দ করেছে ঢাকার কেরানীগঞ্জ থানা পুলিশ।
পুলিশ গত ১২ নভেম্বর বিকেলে কুয়েতপ্রবাসী রবিউল আওয়াল দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আব্দুল্লাপুর বাজারের ন্যাশনাল ব্যাংক থেকে নগদ ছয় লাখ টাকা উত্তোলন করে রিকশায় করে বাড়ির উদ্দেশে রওনা হন। টাকার ব্যাগ নিয়ে রবিউল দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন মালিভিটা পাকা রাস্তার ওপর পৌঁছালে একটি গাড়ি বারবার হর্ন দিয়ে তাঁর রিকশার গতিরোধ করে ব্যারিকেড দেয়। রিকশা থামানোর সঙ্গে সঙ্গে চার থেকে পাঁচজন নেমে এসে ডিবি পুলিশের পরিচয় দিয়ে ভিকটিম রবিউলকে টেনেহিঁচড়ে তাঁদের গাড়িতে তোলেন। গাড়িতে আরও দুই থেকে তিনজন বসা ছিলেন। রবিউলকে গাড়িতে ওঠানোর সঙ্গে সঙ্গে গাড়ি চলা শুরু হয় এবং ডাকাতরা তাঁর হাত-পা, চোখ-মুখ বেঁধে খুব মারধর করতে থাকেন। একপর্যায়ে ডাকাতরা রবিউলের কাছে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে তাঁকে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন সমাসপুর এলাকায় হাইওয়ে রোডের পাশে চলন্ত গাড়ি থেকে ধাক্কা মেরে ফেলে পালিয়ে যান। এ ঘটনায় রবিউল দক্ষিণ কেরানীগঞ্জ থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি ডাকাতির মামলা করেন।
সেই মামলার পরিপ্রেক্ষিতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার একটি চৌকস দল ২৪ ঘণ্টায় আন্তজেলা ডাকাত চক্রের পাঁচ সদস্য রিয়াজ ওরফে ডিবি রিয়াজ (৩৭), মনির ওরফে দারোগা মনির (৪৭), ড্রাইভার মো. সোহেল রানা (৩৮), সুমন শেখ ওরফে মোঃ আমির হোসেন (৪২) ও নেছারকে (৩২) গ্রেপ্তারে সক্ষম হয়।

অভিযানকালে ডাকাত ড্রাইভার সোহেলের কাছ থকে একটি নীল রঙের নোয়াহ মাইক্রোবাস জব্দ করা হয়।