সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের তৎপরতায় সংঘবদ্ধ অজ্ঞানপার্টির ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে চেতনানাশক ট্যাবলেট ও পানীয় জব্দ করা হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার) জানান, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে শ্যামলী সিনেমা হল এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. মজিবুর রহমান, নাসির উদ্দিন, মো. হারুন অর রশিদ, জয়নাল, মো. কবির হোসেন, মো. হারিছ, মো. আরব আলী ও ইদ্রিস মুন্সি। তাঁদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

অপরাধের কৌশল সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেপ্তার আসামিরা সাধারণত যাত্রীবেশে বিভিন্ন গণপরিবহনে উঠেন। এরপর বাসস্ট্যান্ড, রেলস্টেশন, লঞ্চ টার্মিনালের যাত্রী বা পথচারীদের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন। পরে কৌশলে তাঁদেরকে চেতনানাশক মিশ্রিত বিস্কুট, কলা, কেক, পানি বা ডাব খাওয়ান। অজ্ঞান হয়ে পড়লে তাঁদের মোবাইল ফোন, মানিব্যাগ, ল্যাপটপসহ সর্বস্ব লুটে পালিয়ে যান। মূলত বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে তাঁদের তৎপরতা বেড়ে যায়।

আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।