পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি-উত্তর) সদস্যরা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) আশুলিয়া ও সাভার থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আশুলিয়া থানা এলাকা থেকে গ্রেপ্তার আসামিরা হলেন বাচ্চু (২৮), মো. হাছান (২৫), সুমন (২৬), পলাশ (২২) ও বাবু (২০)। এ সময় তাঁদের কাছ থেকে একটি সুইচ গিয়ার চাকু, দুটি প্লাস্টিকের বাটযুক্ত চাকু, একটি লোহার চাকু এবং একটি রড জব্দ করা হয়।

সাভার থানা এলাকা থেকে গ্রেপ্তার আসামিরা হলেন মো. দেলোয়ার শেখ (৩৩), মো. আল আমীন (২৫), বাশার (৩০), শফিকুল ইসলাম রনি (৩২), মো. খোরশেদ (২৯) ও মো. আ. রাজ্জাক (৪০)। এ সময় তাঁদের কাছ থেকে একটি চাপাতি, দুটি সুইচ গিয়ার চাকু, একটি লোহার চাকু এবং দুটি রড জব্দ করা হয়।

ঢাকা ডিবি উত্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহমেদ জানান, গত কয়েক মাস ধরে সাভার বাসস্ট্যান্ড, নবীনগর বাসস্ট্যান্ড ও আশুলিয়া থানা এলাকায় ছিনতাই ও ডাকাতির ঘটনা বেড়েছে। এমন তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন নবীনগর স্মৃতিসৌধ এলাকা এবং সাভার থানাধীন শাহীবাগ এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আসামিদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা করা হয়েছে।